Bartaman Patrika
দক্ষিণবঙ্গ
 

অনুমতি ছাড়াই বিজেপির অভিনন্দন যাত্রা ঘিরে
উত্তপ্ত নন্দীগ্রাম, ধস্তাধস্তি, পুলিসের লাঠিচার্জ 

বিএনএ, নন্দীগ্রাম: পুলিসের অনুমতি ছাড়াই শনিবার বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষের অভিনন্দন যাত্রা ঘিরে নন্দীগ্রামের রেয়াপাড়া এলাকায় ব্যাপক উত্তেজনা ছড়ায়। পুলিসের সঙ্গে বিজেপি কর্মীদের ধস্তাধস্তি হয়। লাঠিচার্জ করে পুলিস। টেঙ্গুয়া থেকে নন্দীগ্রাম পর্যন্ত ওই কর্মসূচি হওয়ার কথা ছিল।  
বিশদ
জেতা ওয়ার্ড জয়ী দলকে ছেড়ে দিয়েই
খড়্গপুরে আসন সমঝোতা চাইছে বাম-কংগ্রেস 

সংবাদদাতা, খড়্গপুর: গতবারের জেতা ওয়ার্ড জয়ী দলকে ছেড়ে দিয়েই খড়্গপুর পুরনির্বাচনে আসন সমঝোতার পথ মসৃণ করতে চাইছে কংগ্রেস ও সিপিএম নেতৃত্ব। শুক্রবার ওয়ার্ড সংরক্ষণের খসড়া তালিকা প্রকাশ হওয়ার পর জোট গঠন নিয়ে দুই দলের মধ্যে তৎপরতা শুরু হয়েছে। ঠিক হয়েছে, গতবার যে ওয়ার্ডে যে দল জয়ী হয়েছিল এবার সেই সব ওয়ার্ডে সেই দলই প্রার্থী দেবে।  
বিশদ

বোলপুরে শ্রমিক মেলায় সামাজিক সুরক্ষা
প্রকল্পের ৬৪৯জন উপভোক্তাকে সাহায্য প্রদান 

সংবাদদাতা, শান্তিনিকেতন: শনিবার থেকে বোলপুরের ডাকবাংলো মাঠে শুরু হল শ্রমিক মেলার। আগামী সোমবার অর্থাৎ ২০ জানুয়ারি পর্যন্ত এই শ্রমিক মেলা চলবে। মূলত অসংগঠিত ক্ষেত্রে শ্রমিকদের উন্নতিকল্পে রাজ্য সরকারের পক্ষ থেকে বিভিন্ন সামাজিক সুরক্ষা প্রকল্পের সূচনা করা হয়েছে। 
বিশদ

বৃদ্ধকে মেয়াদ উত্তীর্ণ ওষুধ দেওয়ায় মেদিনীপুরের
নার্সিংহোমকে ১০ লক্ষ টাকা জরিমানা 

বিএনএ, মেদিনীপুর: বৃদ্ধ রোগীকে মেয়াদ উত্তীর্ণ ওষুধ দেওয়ার অপরাধে মেদিনীপুর শহরের ‘স্পন্দন অ্যাডভান্সড মেডিকেয়ার প্রাইভেট লিমিটেড’ নামে একটি নার্সিংহোমকে ১০ লক্ষ টাকা জরিমানার নির্দেশ দিল ওয়েস্ট বেঙ্গল ক্লিনিক্যাল এস্টাবলিসমেন্ট রেগুলেটরি কমিশন। পাশাপাশি জেলার মুখ্য স্বাস্থ্য আধিকারিককে ওই নার্সিংহোমের উপর নজরদারির জন্য নির্দেশ দিয়েছে কমিশন। 
বিশদ

দাঁতনের সভায় দিলীপ ঘোষকে চড় মারার
নিদান, বিতর্কে তৃণমূল জেলা সভাপতি 

সংবাদদাতা, খড়্গপুর: এবার তৃণমূলের জেলা সভাপতি তথা জেলা পরিষদের সহ সভাধিপতি অজিত মাইতির বক্তব্য ঘিরে বিতর্ক দেখা দিল। শুক্রবার সন্ধ্যায় তিনি দাঁতনের খাকুরদায় এনআরসি এবং সিএএ বিরোধী এক সভায় বক্তব্য রাখতে গিয়ে বিজেপির রাজ্য সভাপতি তথা সংসদ সদস্য দিলীপ ঘোষকে চড় মারার নিদান দেন।  
বিশদ

পোষ্য কাঠবিড়ালী ছেড়ে দেওয়ায়
রানাঘাটে আত্মঘাতী তৃতীয় শ্রেণীর ছাত্র 

সংবাদদাতা, রানাঘাট: রানাঘাটের আনুলিয়ার পুলিননগর এলাকায় পোষ্য কাঠবিড়ালী ছেড়ে দেওয়ার অভিমানে আত্মঘাতী হল তৃতীয় শ্রেণীর এক ছাত্র। মৃতের নাম আকাশ বিশ্বাস(৯)। স্থানীয় পুলিননগর প্রাথমিক বিদ্যালয়ের তৃতীয় শ্রেণীতে পড়াশোনা করত আকাশ। 
বিশদ

এনআরসি আতঙ্কের জের: এবার মুরারইয়ের মিত্রপুরে বিক্ষোভ, উত্তেজনা 

সংবাদদাতা, রামপুরহাট: মুরারই-২ ব্লকের রুদ্রনগর গ্রামের পর এবার মিত্রপুরে এক সিএসপি(কমিউনিটি সার্ভিস প্রোভাইডার) কর্মীর বাড়ি ঘিরে বিক্ষোভ দেখালেন স্বনির্ভর গোষ্ঠীর মহিলা সদস্যরা।  
বিশদ

মেমারিতে মোবাইল নিয়ে স্বামীর সঙ্গে অশান্তির জেরে আত্মঘাতী স্ত্রী 

সংবাদদাতা, বর্ধমান: মেমারি থানার বিডিও অফিস পাড়ায় মোবাইল ব্যবহার নিয়ে স্বামীর সঙ্গে অশান্তির জেরে শ্বশুরবাড়িতে গায়ে আগুন লাগিয়ে এক গৃহবধূ আত্মঘাতী হয়েছেন। মৃতার নাম নমিতা সর্দার(২১)। জামালপুর থানার মোহনপুরে তাঁর বাপেরবাড়ি। বছর তিনেক আগে তাঁর বিয়ে হয়েছিল। 
বিশদ

শান্তিপুরে তৃণমূল কর্মী খুনে ধৃত নেতাকে হেফাজতে নিল পুলিস 

সংবাদদাতা, রানাঘাট: শান্তিপুরে খুন হওয়া তৃণমূল কর্মী খুনের ঘটনায় ধৃত বিধায়ক ঘনিষ্ঠ নেতা কুমারেশ চক্রবর্তীকে শনিবার রানাঘাট মহকুমা আদালতে তোলা হয়। বিচারক তাঁকে তিনদিনের পুলিস হেফাজতের নির্দেশ দিয়েছেন।
বিশদ

মুর্শিদাবাদে আগুনে ভস্মীভূত বাড়ি,
দমকল দেরিতে আসায় ক্ষোভ 

সংবাদদাতা, লালবাগ: শুক্রবার রাতে মুর্শিদাবাদ থানার রণসাগর সেরিকালচার মোড় এলাকায় একটি বাড়িতে আগুন লেগে যাওয়ায় এলাকায় চাঞ্চল্য ছড়ায়। স্থানীয়রা বেশ কিছুক্ষণের চেষ্টায় আগুন নেভালেও বাড়িটি ভস্মীভূত হয়ে যায়। লালবাগ দমকল অফিসে খবর দেওয়া হলেও দেরিতে এসে পৌঁছনোয় ক্ষোভ প্রকাশ করেছেন স্থানীয়রা। 
বিশদ

মাড়গ্রামে বিয়ের ৮মাসের মাথায়
যুবকের অস্বাভাবিক মৃত্যু, চাঞ্চল্য 

সংবাদদাতা, রামপুরহাট: মাড়গ্রাম থানার বিষ্ণুপুর গ্রামে বিয়ের আট মাসের মাথায় এক যুবকের অস্বাভাবিক মৃত্যু ঘিরে চাঞ্চল্য ছড়ায়। পুলিস জানিয়েছে, পেশায় দিনমজুর মৃত যুবকের নাম রাজীব মণ্ডল(২৫)। মাস আটেক আগে মুর্শিদাবাদের প্রথমকান্দি গ্রামে তাঁর বিয়ে হয়। 
বিশদ

বড়ঞার মালিয়ান্দিতে গ্রামের একমাত্র লক্ষ্মীপুজো ঘিরে উন্মাদনা 

সংবাদদাতা, কান্দি: বড়ঞা ব্লকের মালিয়ান্দি গ্রামের একমাত্র লক্ষ্মীপুজো ঘিরে উন্মাদনায় মেতেছেন গ্রামবাসীরা। বৃহস্পতিবার থেকে শুরু হয়েছে কয়েকশো বছরের প্রাচীন লক্ষ্মীপুজো। পুজো উপলক্ষে গ্রামে মেলা বসার পাশাপাশি চলছে বিভিন্ন সাংস্কৃতিক অনুষ্ঠান।  
বিশদ

আরামবাগে আদিবাসীদের সঙ্গে উৎসবে মাতলেন চিকিৎসকরা 

বিএনএ, আরামবাগ: শনিবার বিভিন্ন সাংস্কৃতিক অনুষ্ঠানের মাধ্যমে আদিবাসী উৎসবে মাতোয়ারা হলেন চিকিৎসকরা। পিছিয়ে পড়া মানুষদের সঙ্গে দিনটি উৎসবের মেজাজে উপভোগ করার জন্য এদিন একটি চিকিৎসক সংগঠনের সদস্যরা তাঁদের পরিবার নিয়ে হাজির হন।  
বিশদ

এনআরসি ও সিএএর সমর্থনে মেজিয়ায় বিজেপির পথসভা 

বিএনএ, বাঁকুড়া: এনআরসি ও নাগরিকত্ব সংশোধনী আইনের সমর্থনে শনিবার সকালে মেজিয়া স্কুল মোড়ে পথসভা করল বিজেপি। বাঁকুড়ার সংসদ সদস্য সুভাষ সরকার পথসভায় বক্তব্য রাখেন।
বিশদ

তেহট্ট
ঠাকুমার মৃতদেহ বাড়িতে রেখে বিয়ের পিঁড়িতে নাতি 

সংবাদদাতা, তেহট্ট: ঠাকুমার মৃতদেহ বাড়িতে রেখে বিয়ে করতে এল নাতি। শনিবার তেহট্ট থানার নবীনগরের বিয়ের অনুষ্ঠান ছিল। স্থানীয় সূত্রে জানা গিয়েছে, নবীনগরের বাসিন্দা পরাণ মণ্ডলের মেয়ে শিউলির সঙ্গে হাঁসখালি থানার গাজনা গ্রামের মণিরতন বিশ্বাসের ছোট ছেলে পবিত্র বিশ্বাসের বিয়ে ছিল।  
বিশদ

Pages: 12345

একনজরে
নিজস্ব প্রতিনিধি, কলকাতা: সিনেমা তৈরি করতে আগ্রহীদের জন্য সুখবর। এবার বিনামূল্যে ফিল্মমেকিং শেখাবে রামোজি ফাউন্ডেশন। হায়দরাবাদের রামোজি ফিল্ম সিটিতে এই কোর্সের সুযোগ দিচ্ছে সংস্থার রামোজি অ্যাকাডেমি অব ফিল্ম অ্যান্ড টেলিভিশন। ৩ মাসের এই ফ্রি কোর্সে মূলত চারটি বিষয় শেখানো হবে।  ...

সংবাদদাতা, দিনহাটা: কমল গুহর ৯২ তম জন্মদিন উপলক্ষে শনিবার থেকে দিনহাটায় দু’দিনব্যাপী স্বাস্থ্যমেলা শুরু হল। দিনহাটা সংহতি ময়দানে দুঃস্থ মহিলা ও শিশুকল্যাণ সমিতির উদ্যোগে এবং ইন্ডিয়ান মেডিক্যাল অ্যাসোসিয়েশনের সহযোগিতায় স্বাস্থ্যমেলা শেষ হবে আজ, রবিবার।  ...

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: সরকারের কাছ থেকে ধান নিয়ে ভানিয়ে চাল না দেওয়ায় রাজ্যের বেশ কয়েকটি রাইস মিলের বিরুদ্ধে ফৌজদারি মামলা চলছে। কয়েকজন রাইস মিল মালিক এই অভিযোগে গ্রেপ্তারও হয়েছেন। অভিযুক্ত রাইস মিলগুলিকে ফৌজদারি মামলা থেকে বেরিয়ে আসার শেষ সুযোগ দিচ্ছে ...

অরূপ বিশ্বাস: আমার বাবা বরিশালের মানুষ। মামার বাড়িও বরিশালে। তাই শরীরে খাঁটি বাঙালের রক্তই বইছে। কিন্তু আমি মোহন বাগানের সমর্থক। শুনে চমকে ওঠার কিছু নেই। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

বেশি বন্ধু-বান্ধব রাখা ঠিক হবে না। প্রেম-ভালোবাসায় সাফল্য আসবে। বিবাহযোগ আছে। কর্ম পরিবেশ পরিবর্তন হতে ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৯৪৭: সঙ্গীতশিল্পী কে এল সায়গলের মৃত্যু
১৯৭২: ক্রিকেটার বিনোদ কাম্বলির জন্ম
১৯৯৬: রাজনীতিক ও অভিনেতা এন টি রামারাওয়ের মৃত্যু
২০০৩: কবি হরিবংশ রাই বচ্চনের মৃত্যু
২০১৮ – বিশিষ্ট বাঙালি সাংবাদিক ও কার্টুনিস্ট চন্ডী লাহিড়ীর মৃত্যু

18th  January, 2020


ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭০.১৭ টাকা ৭১.৮৭ টাকা
পাউন্ড ৯১.২২ টাকা ৯৪.৫১ টাকা
ইউরো ৭৭.৬১ টাকা ৮০.৫৭ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
18th  January, 2020
পাকা সোনা (১০ গ্রাম) ৪০,৫৮০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৮,৫০০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৯,০৮০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৬,৮০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৬,৯০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৪ মাঘ ১৪২৬, ১৯ জানুয়ারি ২০২০, রবিবার, দশমী ৫১/১১ রাত্রি ২/৫২। বিশাখা ৪৩/১৫ রাত্রি ১১/৪১। সূ উ ৬/২৩/১, অ ৫/১১/১৭, অমৃতযোগ দিবা ৭/৬ গতে ৯/৫৮ মধ্যে। রাত্রি ৬/৫৫ গতে ৮/৪১ মধ্যে। বারবেলা ১০/৩৬ গতে ১/৮ মধ্যে। কালরাত্রি ১/২৭ গতে ৩/৬ মধ্যে। 
৪ মাঘ ১৪২৬, ১৯ জানুয়ারি ২০২০, রবিবার, নবমী ১/২৯/১৮ প্রাতঃ ৭/১/৩৬ পরে দশমী ৫৭/৪/৫ শেষরাত্রি ৫/১৫/৩১। বিশাখা ৪৯/৫১/৯ রাত্রি ২/২২/২১। সূ উ ৬/২৫/৫৩, অ ৫/১০/৩, অমৃতযোগ দিবা ৭/৩ গতে ১০/০ মধ্যে এবং রাত্রি ৭/৪ গতে ৮/৪৮ মধ্যে। কালবেলা ১১/৪৭/৫৮ গতে ১/৮/৩০ মধ্যে, কালরাত্রি ১/২৭/২৭ গতে ৩/৬/৫৫ মধ্যে। 
মোসলেম: ২৩ জমাদিয়ল আউয়ল 

ছবি সংবাদ

এই মুহূর্তে
আজকের রাশিফল  
মেষ: আয় বাড়বে। বৃষ: কর্মরতদের জন্য সুখবর। মিথুন: শেয়ার বা ফাটকায় বিনিয়োগ ...বিশদ

07:11:04 PM

ইতিহাসে আজকের দিনে 
১৭৩৬: স্টিম ইঞ্জিনের জনক জেমস ওয়াটের জন্ম১৮৮৩: প্রথম বৈদ্যুতিক বাতি ...বিশদ

07:03:20 PM

ভারত অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ৭ উইকেটে জিতল

09:12:25 PM

ভারত ২৩৫/২ (৪২ ওভার) , টার্গেট ২৮৭ 

08:40:48 PM

ভারত ১৩৮/১ (২৭ ওভার) , টার্গেট ২৮৭ 

07:39:39 PM

কলকাতা ডার্বিতে ইস্টবেঙ্গলকে ২-১ গোলে হারাল মোহন বাগান 

07:36:41 PM